রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:২৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
অপপ্রচার করে দেশের মানুষকে বিভ্রান্ত করছে একটি চক্র-আবুল হাসানাত আবদুল্লাহ্

অপপ্রচার করে দেশের মানুষকে বিভ্রান্ত করছে একটি চক্র-আবুল হাসানাত আবদুল্লাহ্

dynamic-sidebar

শামীম আহমেদ ॥ “শিক্ষায় বন প্রতিবেশ আধুনিক বাংলাদেশ” “পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্ঠি সম্মত খাবার” এবছর বৃক্ষ মেলার প্রতিপ্যাদ্য নিয়ে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে পক্ষকাল ব্যাপি বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আবুল হাসানাথ আবদুল্লাহ্ বলেছেন যারা এক সময়ে পদ্বাসেতু নির্মাণ কাজে বিরোধীতা করেছেন তারাই আজ পদ্বাসেতুতে মাথা লাগবে বলে দেশের বিভিন্ন অঞ্চলে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

তাই দেশের সচেতন মানুষ কোন গুজবে কান দেবেন না। যারাই এধরনের অপপ্রচার চালাবে তাদেরকে ধরে আইন শৃঙ্খলা বাহিনী হাতে সোপদ্র করার আহবান জানান।

তিনি এসময় আরো বলেন জাতীর জনক বঙ্গবন্ধু উপকুলীয় বন-অঞ্চল রক্ষার করার জন্য বিভিন্ন গাছ রোপন করে গিয়েছিলেন।

গাছ প্রিথিবীর সবুজ বেষ্ঠনী সৌন্দয্য রক্ষা করে। তেমনি গাছ মানুষের প্রাণ রক্ষা করে তাই বেশী করে ফলদ,বনজ ঐষধী গাছের পাশাপাশি বিভিন্ন গাছের চারা রোপনের মাধ্যমে দেশের পরিবেশ রক্ষা করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

আজ (২৫ই) জুলাই বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটায় প্রধান অতিথি ফিতা কেটে ও বেলাুন-ফেস্টুন সহ শান্তির প্রতিক উড়িয়ে এই বৃক্ষ মেলার উদ্বোধন করেন স্থানীয় সরকার মন্ত্রালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান (মন্ত্রী) ও বরিশাল (১) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ।

বরিশাল বন বিভাগ, কৃর্ষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপকুলীয় অঞ্চল বরিশালের আয়োজনে বরিশাল জেলা প্রশাসনের সহযোগীতায় বৃক্ষমেলা এ বৃক্ষমেলার অনুষ্ঠিত হচ্ছে।

বরিশাল জেলা প্রশাসক এস.এম. অজিয়র রহমানের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান (মন্ত্রী (পদ মর্যদা) আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ॥

বৃক্ষমেলায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর সংসদ সদস্য কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাস, বরিশাল রেঞ্জ ডি.আই.জি শফিকুল ইসলাম বিপিএম বার পিপিএম),বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার,বরিশাল অঞ্চল বন সংরক্ষক কোষ্টাল গোবিন্দ রায়,বরিশাল অঞ্চল কৃষি সম্প্রসারন অতিরিক্ত পরিচালক কৃষিবিদ সাইনুর আজম খান, বরিশাল জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড, তালুকদার মোঃ ইউনুস প্রমুখ।

এর পূর্বে বিকাল পেনে চারটায় পানিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীমের নেতৃত্বে এক বণ্যঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হয়।

বৃক্ষমেলায় বরিশাল বিভাগের বিভিন্ন উপজেলা থেকে ১৮টি নার্সারী ব্যবসায়ী এখানে তারা বিভিন্ন গাছের চারা নিয়ে এসেছে।

মেলায় বনসাই এসেছে যার দাম সর্বোচ্চ দেড় লক্ষ টাকা দাম চাচ্চে ব্যবসায়ীরা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net